Home / জাতীয় / সিলেটে বুধবার শিবিরের হরতাল

সিলেটে বুধবার শিবিরের হরতাল


Print Friendly, PDF & Email

 Hortal aস্টাফ রিপোর্টার :: সিলেটে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ছাত্র শিবির। সিলেট মহানগর জামায়াতের আমীর অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরের গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তির দাবিতে এ হরতাল আহবান করা হয়।

সংগঠন সূত্রে জানা যায়, সিলেট মহানগর জামায়াতের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরকে মঙ্গলবার সকালে কোতোয়ালী থানা পুলিশ গ্রেফতার করে নিয়ে যায়। এর প্রতিবাদে এবং তার মুক্তির দাবিতে সিলেট মহানগরীতে সকাল-সন্ধ্যা হরতাল পালনের ঘোষণা দেয় ছাত্র শিবির । মহানগর ছাত্র শিবিরের সভাপতি আবদুর রাজ্জাক মঙ্গলবার বিকেলে সিলেট নগরীর সুবিদবাজারে মিছিল পরবর্তী সমাবেশে এ হরতালের ঘোষণা দেন। তিনি এহসানুল হক জুবায়েরকে মুক্তি না দিলে আগামীতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুমকি দেন।

এদিকে, মঙ্গলবার সকালে সিলেট ছাত্রদলের বিদ্রোহী গ্রুপ বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা, গণমাধ্যমে তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা ও তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়েরসহ বিএনপির কেন্দ্রীয় নেতা ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার হোসেন দিনার গুমের প্রতিবাদে এবং জেলা ছাত্রদলের বিদ্রোহী গ্রুপের নেতা মাহফুজুল করিম জেহিন, আহমেদ চৌধুরী ফয়েজসহ জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দের মুক্তির দাবিতে বৃহস্পতিবার সিলেটে সকাল-সন্ধ্যা হরতালের এ ডাক দেয়া হয়।

Share