Home / অপরাধ / চলছে সাইবার ৭১’এর অতর্কিত আক্রমন

চলছে সাইবার ৭১’এর অতর্কিত আক্রমন


Print Friendly, PDF & Email

ইকবাল হোছাইন গালিব, নিউজ হবিগঞ্জঃ বাংলাদেশের অনলাইন জগকে সংরক্ষিত রাখবার প্রচেষ্টায় ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয় সাইবার ৭১। We hack to protect Bangladesh” স্লোগানে যাত্রা শুরু করে দলটি।

এরপর ফেলানী হত্যা মামলার রায়ের প্রতিবাদে ভারতীয় পুলিশের ওয়েবসাইট, ভারতীয় দূতাবাস এবং ভারতের অনেক সংখ্যক বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট হ্যাক করে সেখানে ফেলানীর ছবি দিয়ে রাখে। এরপর তারা পাকিস্তান জামায়াত ইসলামীর ওয়েবসাইটও হ্যাক করে। গ্রুপটি বিজেপি রাজ্যসভা, বিজেপি লোকসভা, বিজেপি দিল্লি, বিজেপি মধ্যপ্রদেশ, বিজেপি পাঞ্জাব, বিজেপি অনলাইন ফোরাম, বিজেপি ফ্যান ওয়েবসাইট, বিজেপি কেন্দ্রীয় মহিলা বিভাগীয় ওয়েবসাইট, উপ-প্রধানমন্ত্রীর ওয়েবসাইট,বিজেপি বিহার ওয়েবসাইট এবং বিজেপি নেতা লালকৃষ্ণ আদভানীর ব্লগ ও ফোরাম হ্যাক করে। সেইসময় বিজেপির প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদির নির্বাচনী ওয়েবসাইটও হ্যাক করেছিল তারা। এছাড়া বাংলাদেশের রেডিও টুডের ওয়েবসাইট,র‌্যাম্প মডেল নাইলা নাঈমের ওয়েবসাইটসহ বেশকিছু ওয়েবসাইটও হ্যাক করে। তারা গত ১৪ ফেব্র“য়ারি রেডিও আমার এর ফ্রিকোয়েন্সিও কন্ট্রোলে নিয়ে নিয়েছিল।(সূত্রঃ টেকশহর.কম)

সম্প্রতি গ্রুপটি তাদের নতুন মিশন শুরু করেছে অশ্লীলতার বিপক্ষে। যেসব ওয়েবসাইটে অশ্লীলতা নিয়ে সংবাদ প্রকাশ করা হয় এবং যে ওয়েবসাইটগুলো পর্ন ছড়াতে ভূমিকা পালন করছে সেইসব ওয়েবসাইটগুলো হ্যাক করে সতর্কবার্তা প্রদান করছে সাইবার ৭১। এরই প্রেক্ষাপটে সম্প্রতি কালেরকন্ঠ ও উত্তরা নিউজ নামে দুইটি ওয়েবনিউজ পোর্টাল হ্যাক করে সতর্কবার্তা প্রদান করে সাইবার ৭১।

Share